জমজম ইসলামী হাসপাতাল, রাজশাহী

ডায়াবেটিক কর্ণার

জমজম ইসলামী হাসপাতাল রোগীবান্ধব, সেবাধর্মী ও তুলনামূলক স্বল্পব্যয়ে উন্নত স্বাস্থ্যসেবা প্রদানের প্রত্যয় নিয়ে ২০০০ সালে প্রতিষ্ঠা লাভ করে। ইতিমধ্যে জমজম ইসলামী হাসপাতাল নিরলসভাবে দক্ষতা, সততা, নিষ্ঠা ও আন্তরিকতার সাথে সেবা প্রদানের মাধ্যমে উত্তর ও দক্ষিণাঞ্চলের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

গভীর উদ্বেগের বিষয় এই যে, ডায়াবেটিস রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশে যেমন ডায়াবেটিস রোগীর সংখ্যা বেশি, তেমনি ডায়াবেটিস বৃদ্ধির হারও বেশি। ২০১৯ সালে বাংলাদেশের স্থান শীর্ষ ১০ ডায়াবেটিস সংখ্যাধিক্য দেশের মধ্যে দশম। কিন্তু আরও ভয়াবহ তথ্য হলো, ২০৩০ ও ২০৪৫ সালে বাংলাদেশ নবম অবস্থানে থাকবে। পৃথিবীতে বর্তমানে উচ্চ হারে ডায়াবেটিস রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে বাংলাদেশ, ভারত ও চীনে (সূত্র: প্রথম আলো, ১৪ই নভেম্বর ২০২০ ইং)।

ডায়াবেটিসের চিকিৎসা যেমন জরুরি, তার চেয়েও বেশি জরুরি ডায়াবেটিস প্রতিরোধের সর্বাত্মক সুগভীর কর্মকান্ড। এজন্যে ডায়াবেটিস রোগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্য নিয়ে জমজম ইসলামী হাসপাতালে চালু করা হয়েছে ডায়াবেটিক কর্ণার। আমাদের এই সেবা কার্যক্রমকে সফল করার জন্য সকলের পরামর্শ ও সহযোগিতা কামনা করছি।

Sign In

Register

Reset Password

Please enter your username or email address, you will receive a link to create a new password via email.